মীর ফাজলে রাব্বী

নিজস্ব সৃষ্টির আনন্দ সবসময়ই অতুলনীয়। এই আনন্দ উপভোগ করা, নিজের স্বাধীনতা, নিজের রাজত্বের পাশাপাশি অন্যের জন্য কিছু করার সম্ভাবনা সবসময়ই উদ্যোক্তার থাকে। উদ্যোক্তাই পারে সৃজনশীলতাকে কাজে লাগিয়ে নতুন একটি উদ্যোগকে এগিয়ে নিতে। সঠিক দিক নির্দেশনা ও সঠিক পথে চললে উদ্যোক্তার জন্য সফলতার পথ উন্মুক্ত হয়। উদ্যোক্তার সফলতার পথ কঠিন হলেও অসম্ভব না। এটাই প্রমাণ করলেন
মীর ফাজলে রাব্বী । তিনি একজন বাংলাদেশী সঙ্গীত শিল্পী,উদ্যোক্তা,ডিজিটাল বিপণনকারী এবং ইন্টারনেট ব্যক্তিত্ব। যিনি একজন সংগীতশিল্পীর পাশাপাশি ডিজিটাল বিপণনকারী হিসেবেও পরিচিত। তিনি জন্মগ্রহণ করেন ১৯৯৫ সালের আগস্ট মাসের ১ তারিখে বাংলাদেশের লক্ষিপুর জেলায়। কিন্তু বর্তমানে সৌদি প্রবাসী।
আমাজন সঙ্গীতে মীর ফাজলে রাব্বীর ব্যাপক প্রসারতা লাভ করছেন,এখন অমাজনে বিজ্ঞাপন-মুক্ত স্ট্রিম করে সিডি বা mp3 কিনতে পারেন যেকেউ ।
মীর ফাজলে রাব্বী বাংলাদেশের একজন গায়ক। তিনি বাংলাদেশের নাগরিক তবে বর্তমানে সৌদি আরবে থাকছেন।
তিনি ২০২০ সালে সংগীত জগতে কাজ শুরু করেছিলেন। তার প্রথম সংগীত ট্র্যাক ছিলো “দ্য প্লে” । এরপর ধীরে ধীরে বিভিন্ন অনলাইন সংগীত তরঙ্গ সাইটে ৬/৭ ঘন্টা উনার সংগীত প্রকাশ করা শুরু হয়। এখন তিনি সৌদি আরব থেকে পরবর্তী গানের জন্য প্রস্তুতি নিচ্ছেন। ফজলে রাব্বির সাথে যোগাযোগ করা হলে জানান যে,তিনি তার নতুন অ্যালবাম ২০২১ এর সেপ্টেম্বরে শুরু করবেন।

মীর ফাজলে রাব্বী বাংলাদেশের একটি নামি-দামি ডিজিটাল বিপণন সংস্থা ” দ্য মীর মিউজিক” এর প্রতিষ্ঠাতা।
তিনি একটি ইন্টারনেট বিপণনের কৌশলবিদ, যাতে উনার ১ বছরের বাস্তব অভিজ্ঞতা রয়েছে।
একজন উৎসাহী এবং লক্ষ্য-ভিত্তিক পেশাদার হওয়ার কারণে মীর ফাজলে রাব্বী সবসময় নতুন জিনিস শেখার জন্য ক্ষুধার্ত থাকেন।
১৯৯৫ সালের ১ আগস্ট বাংলাদেশের লক্ষিপুর জেলায় জন্মগ্রহণ করেন মীর ফজলি রাব্বির ছোটবেলা থেকেই নতুন কিছু শেখার প্রচন্ড আগ্রহ ছিল। তিনি সর্বদাই নতুন কিছু নিয়ে গবেষণা করতেন । শৈশবকাল থেকেই তিনি বন্ধুদের মধ্যে ” বাই-অফ-অফ ” আইডিয়া নিয়ে আসার জন্য পরিচিত। তার চিন্তাভাবনার ধরণ অনেক বেশি প্রশস্ত এবং অন্য তরুণদের থেকে আলাদা । তাই ২০ বছর বয়সেই দুর্দান্ত সাফল্য অর্জন করতে সক্ষম হউন রাব্বি। তিনি ডিজিটাল প্ল্যাটফর্মে বিপ্লব ঘটিয়ে আজ একজন সফল উদ্যোক্তা,শিল্পী এবং উদ্ভাবক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here