শার্দুল-সুন্দরের ব্যাটে ভারতের দারুণ লড়াই
শার্দুল-সুন্দরের ব্যাটে ভারতের দারুণ লড়াই

শার্দুল-সুন্দরের ব্যাটে ভারতের দারুণ লড়াই

শার্দুল-সুন্দরের ব্যাটে ভারতের দারুণ লড়াই চোট জর্জরিত দলের একাদশ মিল করতেই হিমশিম খাচ্ছিলেন ভারতীয় নির্বাচকরা। ফলে বাধ্য হয়েই হাত বাড়াতে হয়েছে রিজার্ভ বেঞ্চে।

অথচ সেই মোটামুটি ‘রিজার্ভ বেঞ্চ’-ই দুর্দান্ত লড়াই উপহার দিল। বিশেষ করে শার্দুল ঠাকুর ও ওয়াশিংটন সুন্দর। এই দুইয়ের দারুণ জুটিই অস্ট্রেলিয়ার বড় লিডের আশা পূর্ণ হতে দিলেন না।

রোববার (১৭ জানুয়ারি) ব্রিসবেন টেস্টের তৃতীয় দিন শেষে ৫৪ রানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। বিনা উইকেটে ২১ রান নিয়ে দিন শেষ করেছে স্বাগতিকরা। এর আগে অজিদের প্রথম ইনিংসে ৩৬৯ রানের জবাবে ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৩৩৬ রানে।
২ উইকেটে ৬২ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করা ভারত দলীয় ১৫৬ রানে চেতেশ্বর পূজারার (২৫) উইকেট হারিয়ে বসে। ইনিংস লম্বা করতে পারেননি অধিনায়ক আজিঙ্কা রাহানে (৩৭), ময়াঙ্ক আগারওয়াল (৩৮) এবং ঋষভ পন্থরা (২৩)।
১৮৬ রানে ৫ উইকেট হারিয়ে বসা ভারতীয় দল যখন অল্পতেই গুটিয়ে যাওয়ার শঙ্কায়, ঠিক সেখান থেকেই শার্দুল ও সুন্দরের ঘুরে দাঁড়ানোর শুরু। অজি পেসারদের তোপ সামলে এই দুই লোয়ার মিডল অর্ডার ব্যাটসম্যান গড়েন ১২৩ রানের জুটি, যা ভারতকে তিনশ পার করে দেয়।
শার্দুল ও ওয়াশিংটন কাছাকাছি সময়ের মধ্যেই ফিফটির দেখা পেয়ে যান। এর মধ্যে অজি স্পিনার নাথান লায়নের বলে ছক্কা মেরে পঞ্চাশ পূর্ণ করেন শার্দুল। মাত্র দ্বিতীয় টেস্ট খেলতে নেমেই ফিফটির দেখা পেয়ে যান তিনি। এরপর অভিষেক ম্যাচেই ফিফটির দেখা পান ওয়াশিংটন।
ফিফটির দেখা পাওয়ার পরও লড়াই চালিয়ে যাচ্ছিল শার্দুল-ওয়াশিংটন জুটি। তবে মাত্র ১১ রানের ব্যবধানে এই দুজনের বিদায়ের পর ভারতের ইনিংস দ্রুতই গুটিয়ে যায়। শার্দুলের ব্যাট থেকে আসে ৬৭ রান, ওয়াশিংটন করেন ৬২ রান। শেষদিকে ১৩ রানের ইনিংস আসে মোহাম্মদ সিরাজের ব্যাট থেকে।
বল হাতে অস্ট্রেলিয়ার জশ হ্যাজেলউড তুলে নেন ৫ উইকেট। ২ উইকেট করে ঝুলিতে পুরেছেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। বাকি উইকেট লায়নের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here